বাড়ি4th Issue, September 2013পুঠিয়ায় প্রতিবন্ধী কারিগরি কলেজের সাফল্য

পুঠিয়ায় প্রতিবন্ধী কারিগরি কলেজের সাফল্য

 

অপরাজেয় ডেস্ক

২০১৩ সালের এইচএসসি পরীক্ষায় কারিগড়ি শিক্ষা বোর্ডের ফলাফলে রাজশাহীর পুঠিয়ায় অবস্থিত দেশের একমাত্র প্রতিবন্ধী শিশু নিকেতন সমন্বিত বিজনেস ম্যানেজমেন্ট কলেজ উপজেলায় প্রথম স্থান অর্জন করেছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় কলেজগুলোর মধ্যে প্রতিবন্ধী শিশু নিকেতন সমন্বিত বিজনেস ম্যানেজমেন্ট কলেজ পাসের হার ৯৬ দশমিক ৪৩ শতাংশ পেয়ে প্রথম, পুঠিয়া কারিগরি কলেজ পাসের হার ৮৮ দশমিক ১৩ শতাংশ পেয়ে দ্বিতীয় এবং ভড়ুয়াপাড়া টেকনিকাল এন্ড বিএম কলেজের ৮৭ দশমিক ৫ শতাংশ পেয়ে তৃতীয় স্থানে রয়েছে। এ ব্যাপারে প্রতিবন্ধী শিশু নিকেতন সমন্বিত বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ দিলীপ কুমার শীল জানান, এবার আমাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতিবন্ধী, এতিম, দরিদ্রসহ মোট ৫৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে ৫৪ জন পাস করে। ২ জন জিপিএ- ৫, ৫০ জন এ গ্রেড, ২ জন এ-মাইনাস পেয়ে কৃতকার্য হয়েছে। আমাদের কলেজটি দেশের প্রতিবন্ধী শিক্ষার্থীদের একমাত্র কলেজ হওয়ার পরেও এমপিওভ’ক্ত না হয়েও এ সাফল্য অর্জন করেছে। ভবিষ্যতে আরও ভাল করার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। তবে তিনি প্রতিবন্ধী ব্যক্তিদের পুনর্বাসনের জন্য কলেজটি বিশেষভাবে এমপিওভ’ক্তকরণের জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়কে বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।

সূত্র: দৈনিক করতোয়া 

সর্বশেষ

চাকরি নামক সোনার হরিণ নিয়ে যখন তামাশা!

প্রতিবন্ধী মানুষের জব প্লেসমেন্ট সংক্রান্ত সহযোগিতার জন্য বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর সাথে বি-স্ক্যান’র গত ২৩ ফেব্রুয়ারি, ২০২২ তিনমাসের একটি চুক্তি হয়।...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ