প্রতিবন্ধী জনগণের উন্নয়নে সমাজভিত্তিক পুনর্বাসন ,স্থানীয় সরকারের ভুমিকা বিষয়ক পরিচিতি ও সহায়ক পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে দিনাজপুরে এক কর্মশালার আয়োজন করা হয়

7

দিনাজপুর প্রতিবেদকঃ প্রতিবন্ধী জনগণের উন্নয়নে সমাজভিত্তিক পুনর্বাসন, স্থানীয় সরকারের ভুমিকা বিষয়ক পরিচিতি ও সহায়ক পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে সদর উপজেলার প্রতিবন্ধী ব্যক্তিগণ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক কর্মশালার আয়োজন করা হয়।

 

সিবিআর মৌলিক ধারণায় আয়োজিত উক্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ৩নং ফাজিলপুর ইউনিয়নের চেয়ার‌্যান আলহাজ্ব মোঃ মোবারক আলী শাহ বলেন, প্রতিবন্ধী জনগণের উন্নয়নে সমাজভিত্তিক পুর্নবাসন ও প্রতিবন্ধী বান্ধব পরিবেশ গড়তে হবে আমাদেরই। একীভুত বা প্রতিবন্ধী বান্ধব পরিবেশ সৃষ্টিতে ভুমিকা রাখতেও আমাদের সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে। যাতে তাদের উন্নতর জীবন যাপন নিশ্চিত হয়।

 

উক্ত কর্মশালায় সিডিসির নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায়ের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন প্রজেক্ট ম্যানেজার দোলন চন্দ্র রায়। আরো বক্তব্য রাখেন, মাষ্টার ট্রেইনার অনামিকা পান্ডে, প্রকল্প ফেসিলিটেটর শৈলেন চন্দ্র রায়, মোবিলাইজার মোঃ আমজাদ হোসেন, প্রশিক্ষণপ্রাপ্ত ইউপি সদস্য রমানাথ রায় ও মাসুমা খাতুন প্রমুখ।

 

উল্লেখ্য, সিবিএম পরিচালিত প্রকল্পের সহযোগিতায় সিবিআর রোল আউট ইন বাংলাদেশ প্রকল্পের আওতায় এই কর্মশালার আয়োজন করে কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (সিডিসি), দিনাজপুর অসএইড এর পক্ষে সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি)।