বাড়ি5th Issue, December 2013হুইলচেয়ার ব্যবহারকারী ব্যক্তিদের জন্য প্রবেশগম্য হতে যাচ্ছে নরসিংদী জেলা প্রশাসন কার্যালয়

হুইলচেয়ার ব্যবহারকারী ব্যক্তিদের জন্য প্রবেশগম্য হতে যাচ্ছে নরসিংদী জেলা প্রশাসন কার্যালয়

শামীম আহমেদ

 

জেলা প্রতিনিধিঃ নরসিংদী জেলা প্রশাসন অফিসে হুইলচেয়ার ব্যবহারকারী ব্যক্তিদের জন্য শীঘ্রই লিফটের ব্যবস্থা করার ইচ্ছা প্রকাশ করে জেলা প্রশাসক জনাব ওবায়দুল আজম বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইলচেয়ার ব্যবহারকারী ব্যক্তিগণ আমার সাথে দেখা করতে এসে আর যেন ফেরত যেতে বাধ্য না হন, তাদের জন্যেই এই সুব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, যদি আমরা তাদের সমাজের মূল স্রোতধারায় নিয়ে আসতে পারি তাহলে তারাও দেশের অর্থনৈতিক উন্নয়নে ভুমিকা রাখতে পারে।

গত ১১ নভেম্বর, ২০১৩ জেলা প্রশাসন ও সমাজসেবা দফতরের আয়োজনে নরসিংদী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জরিপকৃত প্রতিবন্ধী ব্যক্তিদের সনাক্তকরন কর্মসূচি উপলক্ষ্যে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজসেবা কার্যালয় এর উপ-পরিচালক জনাব আবুল কাসেম। তিনি জানান, প্রথম দিনেই ১০০ জনকে সনাক্তকরনের মাধ্যমে জরিপ কাজ শুরু হয়েছিল। এখন পর্যন্ত নরসিংদী জেলার জরিপকৃত প্রতিবন্ধী ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে, ১৩৮০৬ জন পুরুষ ও ১০৩৬৫ জন মহিলা।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নরসিংদী পৌরসভার প্রধান নির্বাহী র্কমকর্তা মো: মাহফুজুর রহমান এবং নরসিংদী সদর উপজেলার নির্বাহী অফিসার ভেনিসা রড্রিক।

উল্লেখ্য, এখনো যারা জরিপের অন্তর্ভূক্ত হতে পারেন নি তাদের নিজ নিজ উপজেলার সমাজসেবা অফিসে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।

 

সর্বশেষ

চাকরি নামক সোনার হরিণ নিয়ে যখন তামাশা!

প্রতিবন্ধী মানুষের জব প্লেসমেন্ট সংক্রান্ত সহযোগিতার জন্য বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর সাথে বি-স্ক্যান’র গত ২৩ ফেব্রুয়ারি, ২০২২ তিনমাসের একটি চুক্তি হয়।...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ