বাড়ি6th Issue, March 2014প্রবেশগম্য হতে যাচ্ছে সিদ্ধেশ্বরী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়

প্রবেশগম্য হতে যাচ্ছে সিদ্ধেশ্বরী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদকঃ হুইলচেয়ার ব্যবহারকারী ছাত্রের শিক্ষার পথ সুগম করতে, ঢাকা সিদ্ধেশ্বরী উচ্চ মাধ্যমিক বালক বিদ্যালয়ের দোতলা পর্যন্ত হুইলচেয়ার প্রবেশগম্য করার উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বি-স্ক্যান।

গত ২৫ জানুয়ারি’১৪ থেকে দোতলা পর্যন্ত হুইলচেয়ার উঠার জন্য একটি ম্যানুয়েল লিফট তৈরি করা হয়েছে এবং কোন বাধা ছাড়াই লিফট পর্যন্ত পৌঁছাতে দুটো র‌্যাম্প নির্মাণের কাজ শুরু হবে। ম্যানুয়েল বা হস্তচালিত লিফটটি নির্মাণ করছেন ¯পাইনাল কর্ড ইঞ্জুরিস ডেভলাপমেন্ট এ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিডাব) এর সভাপতি মহিউদ্দিন বাবুল। যিনি নিজেও একজন হুইলচেয়ার ব্যবহারকারী ব্যক্তি।

প্রায় বছর দুয়েক আগেই এই র‌্যাম্পটি নির্মাণ করতে চেয়েও তৎকালীন অধ্যক্ষের অসহযোগিতায় সম্ভব হয় নি। তার পরিবর্তে নতুন অধ্যক্ষ ইসমাইল হোসেন পাটোয়ারী, যিনি অত্যন্ত আন্তরিকতার সাথেই সহযোগিতা করেছেন।

 

দুরারোগ্য ব্যাধি সেরিব্রাল পালসি আক্রান্ত অনয় বর্তমানে ক্লাস সিক্সে পড়ছে। তার শ্রেণীকক্ষটি দোতলায়। মূলত তার (অনয়) বাবার ইচ্ছা ও আর্থিক সহযোগিতায় এবং বি-স্ক্যান এর উদ্যোগে কাজটি সম্পন্ন হয়। তবে লিফট পর্যন্ত পৌঁছাতে দুটি জায়গায় দু’ধাপ করে সিঁড়ির বাধা আছে যেখানে দুটি র‌্যাম্প নির্মাণের চেষ্টা করা হচ্ছে বি-স্ক্যান এর পক্ষ থেকে।

সর্বশেষ

চাকরি নামক সোনার হরিণ নিয়ে যখন তামাশা!

প্রতিবন্ধী মানুষের জব প্লেসমেন্ট সংক্রান্ত সহযোগিতার জন্য বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর সাথে বি-স্ক্যান’র গত ২৩ ফেব্রুয়ারি, ২০২২ তিনমাসের একটি চুক্তি হয়।...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ