বাড়ি6th Issue, March 2014সচেতনতা এবং তহবিল গঠনের উদ্দেশ্যে সিআরপির স্পন্সরড ওয়াক

সচেতনতা এবং তহবিল গঠনের উদ্দেশ্যে সিআরপির স্পন্সরড ওয়াক

অপরাজেয় ডেস্কঃ

“বাঁধ ভাঙো, দুয়ার খোল: একীভূত সমাজ গড়”

 

এই মূল প্রতিপাদ্যে, প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসনের জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে গত ৭ জানুয়ারি’১৪, সকাল ০৭:৩০ মিনিটে গুলশানের প্রেসিডেন্ট বিচারপতি শাহাবুদ্দীন আহমেদ পার্কে (সাবেক গুলশান লেডিস পার্ক) বার্ষিক স্পন্সরড ওয়াক (সৌজন্য হাঁটা)-এর আয়োজন করে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দ, গুলশান ক্লাব, গুলশান সোসাইাটি, গুলশান হেলথ ক্লাব এর সদস্যবৃন্দসহ সমাজের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসনে তহবিল সংগ্রহের জন্য সাহায্য করেন।

 

বাংলাদেশের বিপুল পরিমাণ মানুষের চিকিৎসা এবং পুনর্বাসনে সিআরপির ভূমিকা গুরুত্বপূর্ণ। দেশীয় উপকরণ ব্যবহার ও কার্যকর প্রশিক্ষণ প্রদান করে দীর্ঘমেয়াদি পরিকল্পনার মাধ্যমে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের কর্মক্ষম মানুষ হিসেবে গড়ে তোলার কাজে  সমাজের বিত্তবান ব্যক্তিদের সম্পৃক্ত করা এবং তাদেরকে সাহায্য প্রদানে উৎসাহিত করতে সিআরপি প্রতি বছর স্পন্সর ওয়াকের আয়োজন করে।

সর্বশেষ

চাকরি নামক সোনার হরিণ নিয়ে যখন তামাশা!

প্রতিবন্ধী মানুষের জব প্লেসমেন্ট সংক্রান্ত সহযোগিতার জন্য বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর সাথে বি-স্ক্যান’র গত ২৩ ফেব্রুয়ারি, ২০২২ তিনমাসের একটি চুক্তি হয়।...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ