হুইলচেয়ার ব্যবহারকারীর সুবিধার্থে নরসিংদী কলেজের নিচতলায় পরীক্ষাকেন্দ্র

নিজস্ব প্রতিবেদকঃ  নরসিংদী সরকারি কলেজের এল.এল.বি প্রথম পর্বের পরীক্ষা দিতে গিয়ে হুইলচেয়ার ব্যবহারকারী শামীম আহমেদের দোতলায় উঠা নামার সমস্যা সমাধানে গত ১৮ মার্চ’১৪, হল সুপার জনাব আমিরুল ইসলাম (অর্থনীতি বিভাগের প্রধান) চুক্তি ও টর্ট আইন এলএলবি ২য় পত্রের পরীক্ষার দিন থেকে সকলের পরীক্ষা নিচ তলায় নেবার ব্যবস্থা করেন। এরপর থেকে সকল পরীক্ষার্থীগণ বাকি পরীক্ষাগুলো নিচতলাতেই দিয়েছে।

 

উল্লেখ্য, গত ১১ এপ্রিল’১৪ থেকে শুরু হওয়া এল.এল.বি. পরীক্ষায় অংশ নিচ্ছেন নরসিংদীর প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠন “আপন” এর সভাপতি শামীম আহমেদ। প্রথম দিন পরীক্ষায় অংশ নিতে পরীক্ষাকেন্দ্র দোতলায় দেখে তিনি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলে তারা বিষয়টি সুবিবেচনায় আনেন।

শামীম আহমেদ জানান, এ নিয়ে দুশ্চিন্তা ছিল তবে এখন আমি নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারছি। সিঁড়ি দিয়ে টানাটানি করে হুইলচেয়ার দোতলায় উঠানো আমার জন্য যেমন কষ্টসাধ্য তেমনি অপমানজনকও বটে। তিনি আশা প্রকাশ করেন, ধীরে ধীরে দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও এমন অনন্য উদ্যোগ নিতে নরসিংদী সরকারি কলেজকে দৃষ্টান্ত মানা হবে।

 

নরসিংদী ল’ কলেজের প্রিন্সিপাল জনাব এড. শাহ আব্দুলাহের ওয়ালী জানিয়েছেন, শুধুমাত্র শামীম আহমেদ এর সুবিধা বিবেচনায় কেন্দ্র ঢাকা থেকে নরসিংদীতে নিয়ে আসেন। কিন্তু সিট নির্ধারণের সময় কিছুটা সমস্যার ফলে শুরুর দিককার পরীক্ষাগুলোতে এ সুবিধা দেয়া সম্ভব হয় নি। তবে ভবিষ্যতে তারা এ বিষয়গুলো লক্ষ্য রাখবেন।