বাড়ি9th Issue, December 2014চট্টগ্রাম সিডিএ ভবনে র‌্যাম্পের সামনে মোটর সাইকেল পার্কিং

চট্টগ্রাম সিডিএ ভবনে র‌্যাম্পের সামনে মোটর সাইকেল পার্কিং

 

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ভবনে হুইলচেয়ার ব্যবহারকারীদের জন্য নির্মিত র‌্যাম্পটি স্থানীয় প্রতিবন্ধী মানুষরো বিশেষত, সিঁড়ি যাদের কাছে পাহাড়সম বাধা তাদের খুশির অন্যতম কারণ হয়ে উঠলেও র‌্যাম্পটির সামনে মোটর সাইকেল পার্কিং এর কারণে সে আনন্দ বেশিদিন টেকে নি।

 

বর্তমানে র‌্যাম্পের সামনে মোটর সাইকেল পার্কিং প্রতিবন্ধক হয়ে দাঁড়িয়েছে প্রতিবন্ধী মানুষদের জন্য। যখনই তারা গুরুত্বপূর্ণ কাজে সিডিএ ভবনে যাচ্ছেন র‌্যাম্প দিয়ে ওঠার পথটি আবদ্ধ পাচ্ছেন তারা। হুইলচেয়ার র‌্যাম্পের একটি লোগো লাগানো সত্বেও প্রতিবন্ধী মানুষের প্রবেশপথের সামনেই কেন এহেন প্রহসন কাররুই বোধগম্য নয়। স্থানীয় কয়েকজন দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তি এবং হুইলচেয়ার ব্যবহারকারী ব্যক্তিকে প্রায় সিডিএ ভবনে নানা কাজে গিয়ে র‌্যাম্পের সামনে অনেকক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। প্রায় বছর দেড়েক ধরে এ অবস্থা জানান তারা। কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেও অবস্থার পরিবর্তন হচ্ছে না জানিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একজন উন্নয়ন কর্মী এ প্রতিবেদককে জানান, সিডিএ ভবনের মূল প্রবেশপথ অর্থাৎ সিঁড়ির সামনে এভাবেই যদি সব সময় মোটর সাইকেল পার্ক করে সকলের চলার পথে বাধার সৃষ্টি করে রাখা হত কর্তৃপক্ষ তখনও কি দিনের পর দিন এভাবেই চুপ থাকতে পারতেন?

 

সর্বশেষ

চাকরি নামক সোনার হরিণ নিয়ে যখন তামাশা!

প্রতিবন্ধী মানুষের জব প্লেসমেন্ট সংক্রান্ত সহযোগিতার জন্য বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর সাথে বি-স্ক্যান’র গত ২৩ ফেব্রুয়ারি, ২০২২ তিনমাসের একটি চুক্তি হয়।...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ