সংসদ ভবনের রাস্তা অবরোধ: আমরণ অনশনরত দৃষ্টি প্রতিবন্ধী মানুষের অভিযোগ- দায় এড়াচ্ছে সরকার

অপরাজেয় প্রতিবেদক

সরকারের সাড়া না পেয়ে এবার আমরণ অনশনে দৃষ্টি প্রতিবন্ধী মানুষেরা।

আজ সকাল ৮.৩০ থেকে সংসদ ভবনের ১২ নং প্রবেশদ্বারের সামনের রাস্তা অবরোধ করে আমরণ অনশনে বসেছেন  প্রায় দেড় শতাধিক নানা বয়সী দৃষ্টি প্রতিবন্ধী মানুষ।

চাকরি প্রত্যাশী দৃষ্টিপ্রতিবন্ধী গ্রাজুয়েট পরিষদ এর আহবায়ক আলী হোসেন তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন,  দীর্ঘদিন ধরে সরকার কেবলই আশ্বাস্ততার বাণী দিয়ে যাচ্ছে।  এবার আমাদের চাকরির যোগদানের ক্ষেত্রে সমস্যাসমূহ এবং বিশেষ ব্যবস্থায় নিয়োগ বিষয়ে সরকার কার্যকরী সিদ্ধান্ত  গ্রহণ না করা পর্যন্ত আমরা অনশন চালিয়ে যাব।

উল্লেখ্য, শিক্ষার্থী পরিষদ ছয়দফা দাবীতে গত তিনমাস ধরে বিভিন্ন আন্দোলন কর্মসূচি করে আসছে। এ আন্দোলন শুরু হয় ৪০তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ শ্রুতিলেখক জটিলতাকে কেন্দ্র করে। বিভিন্ন সময়ে সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করে আশ্বাস পেলেও কার্যকর হয়নি ছয় দফা দাবীর কোনটাই। ৩ মে পরীক্ষা বর্জন এবং পরীক্ষায় অংশ্রগহণ করতে না পারায় পিএসসি কার্যালয়ের সামনে প্রতীকী অনশন করেন তারা। পরবর্তী সময়ে ২৮ মে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেওয়ার কথা জানানো এবং ২২ জুন পর্যন্ত কর্মসূচি বন্ধের ঘোষণা দেওয়া হয়। তারই প্রেক্ষিতে বর্তমানে দাবী আদায়ে কর্মসূচি চালিয়ে যাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী মানুষেরা।