বাড়ি8th Issue, September 2014জনমনে হাসপাতাল ভীতি কমাতে এবং সচেতনতা সৃষ্টির নামে প্রতিবন্ধী মানুষকে অসম্মানই করা...

জনমনে হাসপাতাল ভীতি কমাতে এবং সচেতনতা সৃষ্টির নামে প্রতিবন্ধী মানুষকে অসম্মানই করা হচ্ছে ক্রিস কার্ডিয়াক গ্রীল ক্যাফেতে।

দৃষ্টি আকর্ষণ

 

যমুনা ফিউচার পার্কের লেভেল ৫ এর এই ক্যাফেতে ওয়েটার নার্সের পোশাক পরে আর্টারি, কার্ডিয়াক বাইপাস, ব্লাডসেল ইত্যাদি নামের খাবার পরিবেশন করে। ৪০ সিটের মধ্যে ২৪টি হুইলচেয়ারে বসে রোগির পোশাকে খাদ্য গ্রহণের পর হুইলচেয়ারে আগত একটি কঙ্কালের সাথে ছবি তুলতে হয়। রোগিদের ফ্রী ডায়াবেটিস, প্রেশার চেক আপ, ফার্স্ট এইড কিট বক্স, প্রয়োজনীয় ওষুধ, স্যালাইন ইত্যাদি ব্যবস্থা ছাড়াও বয়োবৃদ্ধ বা ক্রেতাগণ অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক চিকিৎসা সেবা ও খাদ্য পৌছে দেন তারা।

 

অ-প্রতিবন্ধী মানুষ হুইলচেয়ারে বসে মজা করে সেলফি তুলে সামাজিক নেটওয়ার্ক সাইটগুলোতে সেই ছবি প্রকাশের পরে প্রতিবন্ধী মানুষের সংগঠনগুলোর মাঝে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে। যার প্রয়োজন নেই তাকে হুইলচেয়ার বসে খাওয়া এবং ছবি তোলার বিষয়ে হুইলচেয়ার ব্যবহারকারী মানুষের পক্ষ থেকে তীব্র আপত্তি জানানো হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।

 

সর্বশেষ

বিশেষায়িত বিদ্যালয়ে শিক্ষা উপকরণ সংকট; নানামুখী সমস্যায় প্রতিবন্ধী শিক্ষার্থীরা

অপরাজেয় প্রতিবেদক পর্যাপ্ত আলোর ব্যবস্থা, সঠিক রঙের ব্যবহার, সহায়ক উপকরণ, ইন্ডিকেটর বা সঠিক দিকনির্দেশনা এবং কম্পিউটার প্রশিক্ষণে সহায়ক সফটওয়্যার ও অডিও বইয়ের অভাবসহ নানামুখী সমস্যার কারণে সাধারণ...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ