বাড়ি10th Issue, March 2015কেন এহেন আচরণ?

কেন এহেন আচরণ?

 

আমি ২০১১ সাল থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগে কম্পিউটার অপারেটর পদে কর্মরত আছি। আমার প্রতিবন্ধিতা সত্বেও আমার প্রধান তত্ত্বাবধায়ক আমার কাজ দেখে এবং আমার প্রতি মায়া বশত আমাকে উক্ত পদে নিযুক্ত করেছিলেন। তবে, ধীরে ধীরে তার আন্তরিকতা ও সহানুভূতি কমতে শুরু করে। তার ভাষ্য মতে, আমি কথা বলতে পারি না, কানে শুনতে পারি না বলে যোগাযোগ সমস্যার কারণে তাকে অনেক বিড়ম্বনায় পড়তে হয়, আমার কাজও তার পছন্দ হয় না। তিনি আমাকে বদলি করে দেবার হুমকি থেকে শুরু করে অনেক সময় নানাভাবে হয়রানিও করে থাকেন।

 

তাছাড়া, আমার অফিস কক্ষে আলো বাতাসের আনাগোনা নেই এবং আমি কম্পিউটারের সামনে একটানা বসে থাকতেও পারি না বলে শারীরিক সমস্যার সম্মুখীন হই। বিশ্রামের জন্য অফিস কক্ষ থেকে একটু বাইরে গেলে তিনি আমার সাথে অশালীন ভাষায় কথা বলেন এবং অশোভন আচরণ করে থাকেন। তবে, আমার অফিস পাড়ায় আমার কাজের প্রশংসা রয়েছে। অফিস পাড়ার অন্য কারো আমাকে নিয়ে বা আমার কাজ নিয়ে কোন ধরণের অসুবিধা নেই বললে চলে। এই যদি হয় তবে তিনি কেন আমার সাথে এহেন আচরণ করেন?

 

মোঃ নাহিদ পারভেজ,

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর,

বিজ্ঞাপন কর শাখা, রাজস্ব বিভাগ,

চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

সর্বশেষ

চাকরি নামক সোনার হরিণ নিয়ে যখন তামাশা!

প্রতিবন্ধী মানুষের জব প্লেসমেন্ট সংক্রান্ত সহযোগিতার জন্য বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর সাথে বি-স্ক্যান’র গত ২৩ ফেব্রুয়ারি, ২০২২ তিনমাসের একটি চুক্তি হয়।...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ