বাড়ি3rd Issue, June 2013কক্সবাজারের হোটেল সিলভার শাইনে নিশ্চিত হলো প্রবেশগম্যতা!

কক্সবাজারের হোটেল সিলভার শাইনে নিশ্চিত হলো প্রবেশগম্যতা!

অপরাজেয় প্রতিবেদক- এবার পর্যটন নগরী কক্সবাজারে হোটেল সিলভার শাইনের প্রবেশদ্বারে সিঁড়ির সাথে র‌্যা¤প নিশ্চিত করলো হুইলচেয়ার ব্যবহারকারী ব্যক্তিদের প্রবেশগম্যতা। হোটেলটির নির্বাহী পরিচালক জনাব জয়নাল আবেদিন চোকদার বি-স্ক্যান কে জানিয়েছেন হোটেলে প্রবেশপথের জন্য তৈরি হয়েছে একটি কাঠের পোর্টেবল র‌্যা¤প। সেই সাথে হোটেলের চারটি কক্ষ সংলগ্ন টয়লেটকে হুইলচেয়ার প্রবেশগম্য ও কমোডের সাথে সংযুক্ত করা হয়েছে হ্যান্ড রেইল।

উল্লেখ্য, গত ২৬ – ২৭ সেপ্টেম্বর”১২ জাতীয় প্রতিবন্ধী ফোরাম আয়োজিত ডিপিও সম্মেলনে অংশ নিতে গিয়ে এই হোটেলে অবস্থানরত প্রতিবন্ধী মানুষের উন্মুক্ত চলাচলে বাধা অবলোকন করে একে প্রবেশগম্য করার অনুরোধ জানিয়ে বি-স্ক্যান এর পক্ষে হোটেল কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়। সে সময় বি-স্ক্যান প্রতিনিধিগণের সাথে আরো উপস্থিত ছিলেন জাতীয় প্রতিবন্ধী ফোরামের সদস্য জাহিদ কবির টিটু, সগির হোসেনসহ বিভিন্ন অঞ্চলের আরো বেশ কিছু প্রতিবন্ধী ব্যক্তিগণ। জনাব জয়নাল অত্যন্ত আন্তরিকতার সাথে বিষয়টি গ্রহণ করেন। পরবর্তী সময়েও ফোনে এবং ইমেলে র‌্যাম্পের বিভিন্ন দিক থেকে তোলা ছবি, মাপ, সঠিক উচ্চতা ইত্যাদি নানা বিষয়ে পরামর্শ দিয়ে বি-স্ক্যান নিয়মিত সহযোগীতার চেষ্টা করেছে।

বি-স্ক্যান পরিবার ও ভিন্নভাবে সক্ষম মানুষের পক্ষ থেকে জনাব জয়নালের আন্তরিকতার জন্য সাধুবাদ এবং কৃতজ্ঞতা! বরাবরের মতই প্রত্যাশা এই দৃষ্টান্ত অনুসরণ করে এগিয়ে আসবেন আরো অনেক ব্যক্তি তথা প্রতিষ্ঠান। সকলের সম্মিলিত প্রচেষ্টায় ধীরে ধীরে এভাবেই গড়ে উঠবে ভিন্নভাবে সক্ষম মানুষদের বাসযোগ্য বাংলাদেশ।

সর্বশেষ

বিশেষায়িত বিদ্যালয়ে শিক্ষা উপকরণ সংকট; নানামুখী সমস্যায় প্রতিবন্ধী শিক্ষার্থীরা

অপরাজেয় প্রতিবেদক পর্যাপ্ত আলোর ব্যবস্থা, সঠিক রঙের ব্যবহার, সহায়ক উপকরণ, ইন্ডিকেটর বা সঠিক দিকনির্দেশনা এবং কম্পিউটার প্রশিক্ষণে সহায়ক সফটওয়্যার ও অডিও বইয়ের অভাবসহ নানামুখী সমস্যার কারণে সাধারণ...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ