সাভার উপজেলায় প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের নব-নির্বাচিত নির্বাহী কমিটি গঠন

36

অপরাজেয় ডেস্কঃ গত ১২ জানুয়ারি’১৪, ২৬১ জন সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে সাভার উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের ১৩ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

 

উল্লেখ্য, স্থানীয় প্রতিবন্ধী ব্যক্তিদের শিক্ষা, স্বাস্থ্য এবং অন্যান্য মৌলিক অধিকার নিশ্চিতের লক্ষ্যে এই প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হয়েছে ২০০২ সাল থেকে। এ ব্যাপারে নব-নির্বাচিত সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, “সমাজের নানান ক্ষেত্রে এখনও প্রতিবন্ধী ব্যাক্তিগণ অবহেলা, বঞ্চনার শিকার হচ্ছেন। তাদের শিক্ষা, স্বাস্থ্য ও জীবনমানের উন্নতির লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।” তিনি আরও বলেন, “সাভারে শারীরিক প্রতিবন্ধী শামীম হত্যাকাণ্ডের ৪ মাস অতিবহিত হলেও সাভার থানা থেকে এখনও আসামীদের নামে চার্জশিট দেয়া হয়নি। এই মামলার দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সাভার প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ বর্তমানে নিরলস কাজ করে যাচ্ছে। কিন্তু হতাশার বিষয় হলো, আসামীরা আদালত থেকে জামিন নিয়ে আমাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।”

এ ব্যাপারে সহযোগিতার জন্য তিনি সাভার উপজেলার সকল বিবেকবান মানুষের কাছে সহযোগিতা চেয়েছেন।

 

কমিটির অপর নির্বাচিতরা হলেন, মো: কামাল হোসেন – সহ-সভাপতি, ডাঃ শ্যামল কুমার – সাধারণ সম্পাদক, হুমায়ুন কবির – সহ-সাধারণ সম্পাদক, নুরে কামাল রনি – কোষাধ্যাক্ষ, মনির হোসেন সজল – সাংগঠনিক সম্পাদক, কামরুল ইসলাম কাজল – দপ্তর ও প্রচার সম্পাদক, সালেহা বেগম – মহিলা বিষয়ক স¤পাদক, আব্দুর রহিম – নির্বাহী সদস্য, রমজান আলী – নির্বাহী সদস্য, মো: হাফিজুর রহমান – নির্বাহী সদস্য, মো: ফজল হক জরু – নির্বাহী সদস্য এবং সামসুল আলম – সিআরপি প্রতিনিধি।