বাড়ি4th Issue, September 2013পুঠিয়ায় প্রতিবন্ধী কারিগরি কলেজের সাফল্য

পুঠিয়ায় প্রতিবন্ধী কারিগরি কলেজের সাফল্য

 

অপরাজেয় ডেস্ক

২০১৩ সালের এইচএসসি পরীক্ষায় কারিগড়ি শিক্ষা বোর্ডের ফলাফলে রাজশাহীর পুঠিয়ায় অবস্থিত দেশের একমাত্র প্রতিবন্ধী শিশু নিকেতন সমন্বিত বিজনেস ম্যানেজমেন্ট কলেজ উপজেলায় প্রথম স্থান অর্জন করেছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় কলেজগুলোর মধ্যে প্রতিবন্ধী শিশু নিকেতন সমন্বিত বিজনেস ম্যানেজমেন্ট কলেজ পাসের হার ৯৬ দশমিক ৪৩ শতাংশ পেয়ে প্রথম, পুঠিয়া কারিগরি কলেজ পাসের হার ৮৮ দশমিক ১৩ শতাংশ পেয়ে দ্বিতীয় এবং ভড়ুয়াপাড়া টেকনিকাল এন্ড বিএম কলেজের ৮৭ দশমিক ৫ শতাংশ পেয়ে তৃতীয় স্থানে রয়েছে। এ ব্যাপারে প্রতিবন্ধী শিশু নিকেতন সমন্বিত বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ দিলীপ কুমার শীল জানান, এবার আমাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতিবন্ধী, এতিম, দরিদ্রসহ মোট ৫৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে ৫৪ জন পাস করে। ২ জন জিপিএ- ৫, ৫০ জন এ গ্রেড, ২ জন এ-মাইনাস পেয়ে কৃতকার্য হয়েছে। আমাদের কলেজটি দেশের প্রতিবন্ধী শিক্ষার্থীদের একমাত্র কলেজ হওয়ার পরেও এমপিওভ’ক্ত না হয়েও এ সাফল্য অর্জন করেছে। ভবিষ্যতে আরও ভাল করার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। তবে তিনি প্রতিবন্ধী ব্যক্তিদের পুনর্বাসনের জন্য কলেজটি বিশেষভাবে এমপিওভ’ক্তকরণের জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়কে বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।

সূত্র: দৈনিক করতোয়া 

সর্বশেষ

বিশেষায়িত বিদ্যালয়ে শিক্ষা উপকরণ সংকট; নানামুখী সমস্যায় প্রতিবন্ধী শিক্ষার্থীরা

অপরাজেয় প্রতিবেদক পর্যাপ্ত আলোর ব্যবস্থা, সঠিক রঙের ব্যবহার, সহায়ক উপকরণ, ইন্ডিকেটর বা সঠিক দিকনির্দেশনা এবং কম্পিউটার প্রশিক্ষণে সহায়ক সফটওয়্যার ও অডিও বইয়ের অভাবসহ নানামুখী সমস্যার কারণে সাধারণ...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ