প্রতিবন্ধী মানুষকে বঞ্চিত রেখেই অভিষেক হচ্ছে সিলেট স্টেডিয়ামের

23

অনুপম দেব (সিলেট প্রতিনিধি)ঃ প্রথমবারের মত টি-টুয়েন্টি বিশ্বকাপ এর আসর বসতে যাচ্ছে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে। অথচ প্রতিবন্ধী মানুষেরা বঞ্চিত আন্তর্জাতিক মানের এই স্টেডিয়ামেও।

 

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, স্টেডিয়ামে কোন গ্যালারীর প্রবেশমুখেই সিঁড়ির পাশে র‌্যাম্প নেই এবং যথারীতি টয়লেটেও নেই সহায়ক ব্যবস্থা। তবে সে সময় সিলেট জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য সুমাত নুরী জুয়েল এ প্রতিবেদককে বলেন, স্টেডিয়ামের পশ্চিম দিকে গ্রীন গ্যালারীতে প্রতিবন্ধী মানুষের বসার ব্যবস্থা নেয়া যায়। তবে গ্রীন গ্যালারীতে সম্ভব না হলে প্রেসিডেন্ট বক্সের সামনের অংশে, সাধারণত যেটা দর্শকদের হাঁটার জায়গা সেখানে প্রতিবন্ধী মানুষ বসতে পারেন। তবে যারা হুইলচেয়ার ব্যবহার করেন না তারা কিভাবে, কোথায় বসবেন সে বিষয়ে কেউ কিছু বলতে পারেন নি।

এ বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার দৃষ্টি আকর্ষণ করা হলে জানা যায়, ভেন্যু সংস্কারের কাজ যতক্ষন এনএসসির তত্বাবধানে থাকবে সে পর্যন্ত সেখানে হস্তক্ষেপ করা তাদের পক্ষে সম্ভব নয়। সংস্থার অপর দুই নির্বাহী সদস্য ওয়াসিকুজ্জামান অনি এবং সুমাত নুরী জুয়েল পূর্বে অনুষ্ঠিত বোর্ডের সভায় প্রতিবন্ধী মানুষের জন্য আলাদা আসন ও সহায়ক ব্যবস্থার উদ্যোগ নেবার বিষয়টি উত্থাপন করলেও এ পর্যন্ত কোন উদ্যোগ নেয়া হয় নি।