বাড়ি8th Issue, September 2014চাঁদপুর জেলাধীন হাজীগঞ্জ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার কার্যক্রম শুরু

চাঁদপুর জেলাধীন হাজীগঞ্জ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার কার্যক্রম শুরু

গত ৮ অগাস্ট’১৪ বিকেলে চাঁদপুর জেলাধীন হাজীগঞ্জ উপজেলাস্থ বাজারের হাসেম কমপ্লেক্সে ৭ম তলায় হাজীগঞ্জ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা (হাপউস) এর অফিস উদ্বোধনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু  হয় এই সংস্থাটির যাত্রা। বিগত ১৯৯৭ সালে এটি স্থাপিত হলেও নানা প্রতিকূলতার কারণে কিছুটা স্থবির হয়েছিল সাংগঠনিক কার্যক্রম।

 

সম্প্রতি নারী ও পুরুষ শ্রবণ-বাক প্রতিবন্ধী মানুষকে হস্তশিল্পের প্রশিক্ষণ দেয়ার পরিকল্পনা নিয়েছে হাপউস। দ্রুত এই কার্যক্রম বাস্তবায়নের উদ্দেশ্যে সমাজের বিত্তশালী, মানবাধিকার কর্মী ও সচেতন নাগরিকগণকে প্রতিবন্ধী মানুষের পাশে এসে দাঁড়ানোর তাগিদ দিয়েছেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা এ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর সদস্য ও জাতীয় সাপ্তাহিক শীর্ষ অপরাধ পত্রিকার ক্রাইম রিপোর্টার জনাব আবু তালেব লিটন।

 

বিশেষ অতিথি ছিলেন হাপউস এর সাধারন সম্পাদক জনাব মোজাম্মেল হক, তিনি বলেন, এদেশে প্রতিবন্ধী মানুষেরা এখনও অবহেলিত। সকলের সম্মিলিতভাবে কাজের মাধ্যমেই আমাদের দুর্দশা অনেকটাই লাগব হবে।

সর্বশেষ

বিশেষায়িত বিদ্যালয়ে শিক্ষা উপকরণ সংকট; নানামুখী সমস্যায় প্রতিবন্ধী শিক্ষার্থীরা

অপরাজেয় প্রতিবেদক পর্যাপ্ত আলোর ব্যবস্থা, সঠিক রঙের ব্যবহার, সহায়ক উপকরণ, ইন্ডিকেটর বা সঠিক দিকনির্দেশনা এবং কম্পিউটার প্রশিক্ষণে সহায়ক সফটওয়্যার ও অডিও বইয়ের অভাবসহ নানামুখী সমস্যার কারণে সাধারণ...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ