বাড়ি4th Issue, September 2013প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য স্বল্প সুদে ঋণ

প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য স্বল্প সুদে ঋণ

বাংলাদেশ ভিজ্যুয়ালি ইমপেয়ার্ড পিপলস সোসাইটি (বিভিআইপিএস) এর উদ্যোগে দৃষ্টি প্রতিবন্ধীসহ সব ধরনের শারীরিক প্রতিবন্ধী ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য স্বল্প সুদে ব্যাংক ঋণ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

ক্ষুদ্র উদ্যোগ খাতে পুনঃঅর্থায়ন স্কিম ‘বাংলাদেশ ব্যাংক ফান্ড’ এর নীতিমালায় পরিবর্তন এনে বর্তমান তহবিলের ৬০০ কোটি টাকার ফান্ড হতে প্রতিবন্ধী উদ্যোক্তারা নূন্যতম ১০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন। বাংলাদেশ ব্যাংক পুনঃঅর্থায়ন প্রকল্পের আওতায় মাত্র ১০ শতাংশ (ব্যাংক রেটের সঙ্গে ৫ শতাংশ) সুদ হারে প্রতিবন্ধী উদ্যোক্তাদের ঋণ দেয়ার জন্য বাণিজ্যিক ব্যাংকগুলোকে এই নির্দেশ দিয়ে গত ১১ সেপ্টেম্বর,২০১৩ এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উল্লেখ্য, প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষুদ্র উদ্যোক্তাদের মূল ধারার অর্থনীতির সঙ্গে সম্পৃক্ত করতে বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস বিভাগ এ ব্যাপারে সার্বিক সহযোগিতা দিয়েছে।

সর্বশেষ

চাকরি নামক সোনার হরিণ নিয়ে যখন তামাশা!

প্রতিবন্ধী মানুষের জব প্লেসমেন্ট সংক্রান্ত সহযোগিতার জন্য বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর সাথে বি-স্ক্যান’র গত ২৩ ফেব্রুয়ারি, ২০২২ তিনমাসের একটি চুক্তি হয়।...

মাসিক আর্কাইভ

Translate | অনুবাদ